Sunday, April 17, 2016

আপনার ব্লগার ব্লগে যোগ করে নিন ঘোষনা বার ।

10:02:00 PM

অনেকই তার ব্লগের ভিজিটর দের নতুন কোন বার্তা বা কিছু ঘোষণা বা শুভেচ্ছা দিতে চাই।আর সেটির জন্য অনেক কোড জানার দরকার হয় কিন্তু আর কোন কোড জানার দরকার নেই আমি আপনাকে এটা দিচ্ছি আপনি কোডিং না জেনে ও এটি যোগ করতে পারবেন(তবে মনে করেন না কোড জানার দরকার নেই আমি বলেছি শুধু এটার জন্য জানার দরকার নেই ব্লগ করতে হলে অবশ্যই কোডিং শিখবেন)।এটার মাধ্যমে আপনার ব্লগে একটা নতুন কিছু যোগ হবে ব্লগটিও সুন্দর দেখা যাবে।

Add a Announcement Bar TO Your Blogger Blog


কিভাবে যোগ করবেনঃ

প্রথমে বলি এই বারটি একেকজন তাদের সাইটে একেক জায়গায় যোগ করে।কেউ দেখা যায় তার সাইটের উপরে বা নিচে আবার কেউ তার সাইটের পোস্টের উপরে বা যেকোন জায়গায় যোগ করে তাই আপনি প্রথমে ভাবুন কোথায় যোগ করলে আপনার সাইটকে ভালো দেখা যাবে বা আপনার ভিজিটরদের যে বার্তাটি দিতে চান সেটি ভালোভাবে দিতে পারবেন।

প্রথমে আপনার সাইটে প্রবেশ করুন।
Template এ যান।
Edit Template এ যান।
এবার যেখানে যোগ করতে মন চাই সেখানে নিচের কোডগুলো পেস্ট করুন।তবে আপনি যদি না বুঝতে পারেন তাহলে </header> এর আগে বা পরে, </head> ট্যাগের পরে বা যদি নিচে বসাতে চান তাহলে </body> এর আগে বসান বা আপনার পছন্দমত।



<style type='text/css'>
.annocement h2 {
float:left;
font-size:15px;
font-weight:700;
font-family:&#39;Noto Sans&#39;,Arial,Helvetica,sans-serif;
border-right:1px solid #d2d2d2;
background:#f2f2f2;
margin:0 15px 0 0;
padding:13px 15px 12px;
}
.annocement {
float:left;
width:100%;
background:#fff;
border:1px solid #d2d2d2;
height:40px;
margin-bottom:20px;
}
    </style>
<div class='annocement'>
        <h2>Announcement:</h2><p>This is a Testing Annocement. I don&#39;t have Much to Say. This is a Place for a Short Product Annocement</p>
      </div>



এবার লাল কালারের জায়গায় আপনার ইচ্ছামত লেখা দিতে পারেন। #fff এর জায়গায় আপনার থিমের মত কালার কোড বা অন্য কোন কালার কোড দিতে পারেন। #f2f2f2 এর জায়গায় আপনি পরিবর্তন করতে পারেন। এবার সেভ করুন এবং দেখুন খুব সুন্দর একটি বার যোগ হয়েছে।আর কোন সমস্যা হলে কমেন্ট করতে ভুলবেন না।

Written by

I am Akil Ashraful. Born in Palash, Narsingdi. I am a blogger, Web designer and also a logo designer.

0 comments:

Post a Comment

 

© 2017 TECHDVICE. All rights resevered.

Back To Top