Monday, February 29, 2016

হুয়াওয়ে ফোনে আসছে লাইকা'র ক্যামেরা

8:06:00 PM

বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্র্যান্ড হুয়াওয়ে তাদের স্মার্টফোনে নতুন মাত্রা যোগ করতে যাচ্ছে। আর তাই তারা ফটোগ্রাফির জন্য বিখ্যাত প্রতিষ্ঠান লাইকা'র সাথে যুক্ত হতে যাচ্ছে।


এই দুটি প্রতিষ্ঠানের চুক্তির ফলে স্মার্টফোন ফটোগ্রাফিতে এক নতুন বিপ্লব ঘটে যাবে বলে আশা করছেন তারা। এই চুক্তির মাধ্যমে মূলত হুয়াওয়ে তাদের নতুন পণ্যে লাইকার অপটিক্যাল প্রযুক্তি ব্যবহার করতে পারবে।

লাইকার সঙ্গে যুক্ত হওয়ার ব্যাপারে হুয়াওয়ের পরিচালক এবং সিইও (কনজ্যুমার বিজি) রিচার্ড ইয়ু বলেন, ‘ফটোগ্রাফি জগতে লাইকা এক কিংবদন্তি। আমরা বিশ্বাস করি, এই শিল্পে লাইকা আমূল পরিবর্তন এনেছে, যা অন্য যেকোনো প্রতিষ্ঠানের চেয়ে বেশি। আর এ বিষয়ে লাইকা ক্যামেরা এজি এর প্রধান নির্বাহী ওলিভার কাটলার বলেন, হুয়াওয়ে এবং লাইকার মধ্যে এই চুক্তির মাধ্যমে দুটি অগ্রগামী প্রতিষ্ঠান প্রযুক্তিক্ষেত্রকে আরও সামনে নিয়ে যাবে। নতুন এই চুক্তির মাধ্যমে গবেষণা ও উন্নয়ন, ডিজাইন, সহ-প্রকৌশল, ব্যবহারের অভিজ্ঞতা এবং বিপণনের পরিধি বাড়বে বলে মনে করছে প্রতিষ্ঠানদুটি।

২০১২ সাল থেকে হুয়াওয়ে পৃথিবীর তৃতীয় বৃহৎ স্মার্টফোন প্রস্তুতকারক হিসেবে স্বীকৃত। শুধু গত বছরই বিশ্বজুড়ে তারা ১০ কোটির বেশি হ্যান্ডসেট বিক্রি করেছে। এর আগে স্মার্টফোন নির্মাতা কোনো চীনা প্রতিষ্ঠানের বিক্রির এমন নজির নেই।

Written by

I am Akil Ashraful. Born in Palash, Narsingdi. I am a blogger, Web designer and also a logo designer.

0 comments:

Post a Comment

 

© 2017 TECHDVICE. All rights resevered.

Back To Top