Monday, May 23, 2016

অ্যাপেলের আসন্ন আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস উভয়েই থাকবে ওআইএস এবং এলজি বা সনি’র ক্যামেরা ?

5:18:00 PM

আইফোনে ওআইএস এবং এলজি বা সনি’র ক্যামেরা
অ্যাপেলের আসন্ন আইফোনে ওআইএস এবং এলজি বা সনি’র ক্যামেরা

অ্যাপেলের আসন্ন আইফোন সব সময়ই আলোচনার শীর্ষে থাকে। সে কারণেই এরই মধ্যে আমরা অ্যাপেলের পরবর্তী আইফোন সম্পর্কে অনেক ধরণের তথ্য জানতে পেরেছি। অবশ্য সে সব তথ্যের সবটুকুই আমরা পেয়েছি গুজব থেকে। আগামীতে অ্যাপেল আমাদের দিচ্ছে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস । আইফোন ৭ প্লাসকে আইফোন ৭ প্রো নামেও ডাকা হতে পারে। এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে তা থেকে আশা করা যায় ফোন দুটি দেখতে আইফোন ৬ এর চেয়ে খুব বেশি ভিন্ন কিছু না হলেও হার্ডওয়্যার, সফটওয়্যার ও ক্যামেরার গুনগত দিক থেকে সেগুলি আগের ফোন দুটির চেয়ে অনেক বেশি উন্নততর হবে।

--> এতোদিন পর্যন্ত শোনা বেশির ভাগ গুজব বলছে, আইফোন ৭ প্লাসে থাকবে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশনযুক্ত (ওআইএস)ডুয়াল ক্যামেরা। অন্য দিকে আইফোন ৭ এর ক্যামেরাতে ওআইএস থাকবে না। কিন্তু নম্যুরা সিকিউসিরিটিজ এর বিশ্লেষক ক্রিস চ্যাং আশা করছেন অ্যাপেলের আসন্ন দুটি ফোনেই থাকবে ওআইএস যুক্ত ক্যামেরা। 

আরো দেখুনঃ ২০১৭ সালে আসছে গুগলের পরিবর্তনযোগ্য হার্ডওয়্যারের স্মার্টফোন ।

বর্তমানে অ্যাপেলের শুধুমাত্র আইফোন ৬ প্লাস ও আইফোন ৬ এস প্লাসে ওআইএসযুক্ত ক্যামেরা দেয়া আছে। সে কারণে আইফোন ৭ ই হতে পারে অ্যাপেলের ৪.৭ ইঞ্চি আকারের ফোন যাতে প্রথমবারের মতো ওআইএস ক্যামেরা সংযুক্ত করা হয়েছে। ফলে এই সেটগুলি অল্প আলোতে উচ্চ মান সম্পন্ন ছবি তুলতে ও ভিওিড ধারণে সক্ষম হবে। 

নম্যুরা সিকিউরিটিজ আরো জানিয়েছে যে, এতোদিন অ্যাপেলের একমাত্র সনি’র সাথে আইফোন ৭ এর জন্যে ক্যামেরা মডিউল সরবরাহের বিষয়ে প্রাথমিক চুক্তি ছিল। কিন্তু এই অল্প সময়ের মধ্যে সনি’র পক্ষে এতো বেশি যন্ত্রাংশ সরবারাহ করা হয়তো সম্ভব হবে না। সে কারণে অ্যাপেল তাদের পরবর্তী ফোন দুটির জন্যে এলজি ইনোটেকের কাছ থেকেও ক্যামেরা নিতে পারে । আশা করা যায় এ রকম একটি সিদ্ধান্তে আইফোনের গ্রাহকেরা ভালো ক্যামেরা যুক্ত ফোন পাওয়া থেকে বঞ্চিত হবেন না। 

যাহোক, বিগত বছরগুলির মতো এবারও অ্যাপেল আগামী সেপ্টেম্বরে তাদের আসন্ন আইফোনের ঘোষণা দেবে বলে অভিজ্ঞজনেরা মনে করছেন।

Written by

I am Akil Ashraful. Born in Palash, Narsingdi. I am a blogger, Web designer and also a logo designer.

0 comments:

Post a Comment

 

© 2017 TECHDVICE. All rights resevered.

Back To Top