Friday, April 22, 2016

যে দুটি ফিচার প্রত্যেকটি ল্যাপটপে থাকা উচিত

8:19:00 AM

acers-new-chromebook-is-sleek-and-rugged

ল্যাপটপ নির্মাতা প্রতিষ্ঠান অ্যাসার বৃহস্পতিবার ক্রোমবুক ১৪ নামে নতুন একটি ল্যাপটপ বাজারে ছেড়েছে। তবে এটিতে এমন দুটি যুগপোযুগী ফিচার যুক্ত করা হয়েছে যা এখন থেকে প্রত্যেকটি ল্যাপটপে থাকা অবশ্যম্ভবী হয়ে দাঁড়িয়েছে।
অ্যাসার ব্যবসায়িক কাজের সহায়ক ডিভাইস হিসেবে ক্রোমবুক ১৪-এর বাণিজ্যিক প্রচারণা চালাচ্ছে। তবে যে কেউ এর অনন্য ফিচারদ্বয় উপভোগ করতে পারবেন। ফিচারদ্বয়ের মধ্যে একটি হলো পানি-নিরোধক কিবোর্ড। ল্যাপটপের কিবোর্ডে পানি পড়লেই এর নিচে থাকা নালাটি সব পানি ফেলে দিতে সক্ষম।

ACER CHROMEBOOK SPILL RESISTANT DRAINS WATER AWAY BUSINESS CLASSY NAME CARD HOLDER

আরেকটি ফিচার যা প্রত্যেকটি ল্যাপটপে থাকা উচিত তা হলো স্থায়িত্ব। কেননা প্রত্যেকটি ল্যাপটপের যেকোন ধরণের ঘা, পড়ে যাওয়া হজম করার ক্ষমতা থাকা উচিত। কিছু ল্যাপটপ অল্প-স্বল্প মজবুত থাকে। তবে এর মধ্যে কিছু ল্যাপটপ আবার মিলিটারি-রেটেড স্ট্যান্ডার্ড। অ্যাসার ক্রোমবুক ১৪ ল্যাপটপটি ‘মার্কিন মিলিটারি স্ট্যান্ডার্ড ৮১০ গ্রাম’ স্বীকৃত। ৪৮ ইঞ্চি থেকে পড়লেও নিজেকে রক্ষা করতে সক্ষম ল্যাপটপটি। এটি উচ্চ-নিম্ম তাপমাত্রা, আর্দ্রতা, কম্পন, বৃষ্টি, ধূলিকণা, বালি প্রভৃতিতে মানিয়ে নিতে সক্ষম। তবে এরকম মজবুত এটাই প্রথম নয়। প্যানাসনিকের টাফবুক ল্যাপটপগুলো বেশ স্থায়ী এবং বেশিরভাগ পুলিশ ও সেনা সদস্যরা এটি ব্যবহার করে থাকেন। তবে সেগুলোই এতোটাই গাট্টাগোট্টা যে অনেকের তা নাও পছন্দ হতে পারে।


ACER CHROMEBOOK EXPRESS AN IDENTITY

তবে অ্যাসারের নতুন ল্যাপটপটি অনেক মসৃণ। তাছাড়া আপনি চাইলে ল্যাপটপটির ফ্রন্ট প্যানেলের গরিলা গ্লাসটি বিভিন্ন নকশায় কাস্টোমাইজ করতে পারবেন। এটি ক্রোমওএস অপারেটিং সিস্টেমে চলে। পানি নিরোধক কিবোর্ডটিতে আছে ইনটেল কোরআই প্রসেসর, ৮জিবি র‌্যাম এবং ৩২জিবি অভ্যন্তরীন স্টোরেজ। তবে ১৬ জিবি স্টোরেজ ও ২জিবি র‌্যামের ক্রোমবুক ১৪-এর দাম পড়বে ৩৪৯ মার্কিন ডলার। এটি মে মাস থেকে যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে।

Written by

I am Akil Ashraful. Born in Palash, Narsingdi. I am a blogger, Web designer and also a logo designer.

0 comments:

Post a Comment

 

© 2017 TECHDVICE. All rights resevered.

Back To Top