Sunday, May 22, 2016

২০১৭ সালে আসছে গুগলের পরিবর্তনযোগ্য হার্ডওয়্যারের স্মার্টফোন ।

4:18:00 AM

মডিউলার ফোন ধারণাটি মোবাইল শিল্পের জন্য একটি দীর্ঘ প্রতীক্ষিত স্বপ্ন বলা যায়। আর সার্চ জায়ান্ট গুগল তাদের বার্ষিক ডেভলপার সম্মেলনে ঘোষণা দিয়েছে, পরিকল্পনার সবকিছু ঠিকমতো থাকলে গ্রাহকরা ২০১৭ সাল নাগাদ তাদের 'প্রোজেক্ট অ্যারা' স্মার্টফোনটি তাদের হাতে পাবে।

আরো দেখুনঃ অনুমোদন পেল এমএনপি: কার্যকর সেপ্টেম্বরে

google project ara 2015 smartphones will go modularমডিউলার স্মার্টফোন হল পরিবর্তনযোগ্য হার্ডওয়্যারের স্মার্টফোন। যেখানে ব্যবহারকারি তার প্রয়োজন অনুযায়ী স্মার্টফোনের কনফিগারেশন করে নিতে পারবে। উদাহরণ হিসাবে বলা যায়, যদি কোন ব্যবহারকারি মোবাইল ফটোগ্রাফি করতে চান তাহলে তিনি অনেক বেশি মেগাপিক্সেল ও অধিক সেন্সরের ক্যামেরা মডিউল যোগ করে নিতে পারবেন। এই ফোনে ব্যবহারকারিরা ফোনের ইচ্ছে মতো যন্ত্রাংশ পরিবর্তন করতে পারবে। 'প্রোজেক্ট অ্যারা'তে তৈরি স্মার্টফোনগুলোতে থাকবে পরিবর্তনযোগ্য ছয়টি মডিউল।

৫.৩ ইঞ্চির ডিসপ্লের এবং অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণের এই ফোনটি  চলতি বছর ডেভেলপারদের হাতে আসবে। আর গ্রাহকরা পাবেন ২০১৭ সাল নাগাদ।

সম্মেলনে এই স্মার্টফোনের ঘোষণার সাথে গুগল এর প্রচারনার জন্য নতুন একটি ভিডিও প্রকাশ করেছে।

Written by

I am Akil Ashraful. Born in Palash, Narsingdi. I am a blogger, Web designer and also a logo designer.

2 comments:

  1. "তাহলে তো ভালই হয়। সেই অপেক্ষায় থাকলাম নোতুন নোতুন পোস্ট . শেয়ার করার জন্য ধন্যবাদ" .

    ReplyDelete
    Replies
    1. হ্যা, আমাদের ব্লগকে সাবস্ক্রাইব করে রাখুন । যাতে করে সবসময় আমাদের প্রতিটি পোস্টের নোটিফিকেশন আপনি আপনার ইমেইল পেতে পারেন ।

      Delete

 

© 2017 TECHDVICE. All rights resevered.

Back To Top